বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক: কলম্বিয়ানদের স্বপ্ন ভেঙে আবারও কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হলো বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হওয়া ফাইনাল ম্যাচে অতিরিক্ত সময়ে গোল করে দেশকে আরও একটি শিরোপা এনে দেন সেন্টার ফরওয়ার্ড লাওতারো মার্টিনেজ।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে দর্শক বিশৃঙ্খলার কারণে প্রায় ১ ঘণ্টা ২২ মিনিট দেরিতে শুরু হওয়া আর্জেন্টিনা–কলম্বিয়া ফাইনালের নির্ধারিত ৯০ মিনিটেই ছিল নানা নাটকীয়তা। চোট পেয়ে মাঠের বাইরে চলে যান লিওনেল মেসি। কান্নায় ভেঙে পড়েন ডাগআউটে। এরপর নিকো গঞ্জালেসের গোল অফসাইডের কারণে বাতিল হলে আর্জেন্টিনা দলে হতাশা আরও বাড়ে। আনহেল দি মারিয়ার বিদায়ী ম্যাচে নির্ধারিত ৯০ মিনিটের খেলা থাকে গোলশূন্য।

তবে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে লাওতারো মার্তিনেজের ১১২ মিনিটের গোলে কলম্বিয়াকে ১–০ গোলে হারিয়ে আবারও কোপা আমেরিকা জিতে নেয় আর্জেন্টিনা। এর মধ্যে ত্রিমুকুট জয়ও সম্পন্ন করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। মহাদেশীয় শিরোপা, বিশ্বকাপ, আবার মহাদেশীয় শিরোপা—স্পেনের পর এই ত্রিমুকুট জেতা দ্বিতীয় দল এখন আর্জেন্টিনা।

এদিন খেলার ৩৫তম মিনিটে চোট পাওয়ার পর প্রথমার্ধের বাকি সময়ে কোনোমতে মাঠে টিকে ছিলেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে আর পারলেন না আর্জেন্টিনা অধিনায়ক। চোখে পানি নিয়ে মাঠ ছাড়েন তিনি। বিরতির পরও কোনো দল গোলের দেখা না পাওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

প্রথম ৪৫ মিনিটে স্পষ্ট আধিপত্য ছিল কলম্বিয়ার। বল দখলের লড়াইয়ে কিছুটা এগিয়ে থাকা নেস্তর লরেন্সোর দল প্রথমার্ধে গোলের জন্য নেয় আটটি শট, এর চারটি ছিল লক্ষ্যে। আর্জেন্টিনার তিনটি শটের কেবল একটি ছিল লক্ষ্যে। তবে শেষপর্যন্ত লাওতারো মার্টিনেজের ডান পায়ে নেওয়া জোরালো শট ঠিকই গোলের ঠিকানা খুঁজে নেয়। বাকি ৮ মিনিটে কোনো দুর্ঘটনা না ঘটায় বিজয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এর আগে লিওনেল মেসির নেতৃত্বে ২০২১ সালে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এর পরের বছর ফুটবলের এই জাদুকরের নেতৃত্বেই বিশ্বকাপ ঘরে তোলে লাটিন আমেরিকার দলটি। এবার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়ে মেসি জয় করলেন ত্রিমুকুট।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com